আমল-ইবাদত দু’আ/যিকির/ওযিফা/আমল

ঘর থেকে বাহিরে বেরোনোর দোয়া

ইমাম আলী আঃ থেকে বর্ণিত,যখন কোন ব্যক্তি ঘরে প্রবেশ করে সে অবশ্যই যন পড়ে “আস সালামু আলাইনা মিনা রাব্বেনা”। যখন সে ঘরে থাকবে সে যাতে অবশ্যই সুরা তাওহীদ পড়ে এতে সে দারিদ্র ও সমস্যা থেকে রক্ষা পাবে। এবং যখন সে প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হবে তখন যেন সুরা ফাতেহা, আয়াতুল কুরসী, সুরা কদ্বর ও সুরা আলে ইমরানের এই আয়াতটি পড়ে:

“বিসমিল্লাহির রাহমানির রাহিম। ইন্না ফি খালকেস সামাওয়াতে ওয়াল আরযে ওয়াক তেলাফিল লাইলে ওয়ান নাহারে লা আয়াতিল লে–উ–লিল আলাবাবা। আল লাযিনা ইয়ায কুরুনাল লাহা কেয়ামাওঁ ওয়ালা জুনুবেহিম ওয়া ইয়াতা ফাক্কা রুনা ফি খালকিস সামাওয়াতে ওয়াল আরযে রাব্বেনা মা খালাক্তা হাযা বে তালা সুবহানাকা ফি কীনা আযাবান নার। রাব্বানা ইন্নাকা মানতুদ খেলীন নারা ফাক্বাদ আখযায়তাহো ওয়ামা লিয যালেমিনা মিন আনসার। রাব্বেনা ইন্নানা সামেয়ানা মোনাদিয়ান ইয়ো নাদি লিল ঈমানে আন আমেনো বে রাব্বেকুম ফা আমান্না রাব্বানা ফাগ ফির লানা যুনোবানা ওয়া কাফ্ফীর আন্না সাইয়েতেনা ওয়া তাওয়াফ ফানা মা–আল আবরার রাব্বানা আতেনা মা ওয়া আদনা আলা রাসূলেকা ওয়ালা তোখযেনা ইউমাল ক্বেয়ামা ইন্নাকা লা তোখলেফোল মেয়াদ”

 

ইমাম মোহাম্মাদ বাকের আঃ থেকে বর্ণিত: যখন কোন ব্যক্তি পার্থিব বা আধ্যাতিক কাজে ঘর থেকে বের হবার  জন্য এই দোয়া পড়বে, আল্লাহ তার কল্যান সাধিত করবেন।

“বিসমিল্লাহির রাহমানির রাহিম বিসমিল্লাহে হাসবিয়াল লাহো তাওয়াক কালতো আলাল লাহে আল্লাহোম্মাস আলোকা  খায়রা উমোরি কোললেহা ওয়া আ’উযো বেকা মিন খিয উয়িদ দুনইয়া ওয়া আযাবিল আখেরাহ্”

মতামত দিন