যিয়ারত

পাঁচ ওয়াক্তের নামাযান্তের যিয়ারতের বাংলা উচ্চারণ।

বিসমিল্লাহির রহমানির রহীম 

হযরত ইমাম হুসায়েন আলাইহিস সালামের যিয়ারতঃ 

আস সালামু আলাইকা ইয়া আবা আব্দিল্লাহি, আস সালামু আলাইকা ইয়াবনা রসূলিল্লাহি, আস সালামু আলাইকা ইয়াবনা আমিরারিল মােমেনীন আস সালামু আলাইকা ইয়াবনা ফাতেমাতা সাইয়্যেদতিন নিসায়িল আলামীন, আস সালামু আলাইকুম অরহমাতুল্লাহি অবরাকাতুহু। 

ইমাম আলী রিযা আলাইহিস সালামের যিয়ারতঃ

আস সালামু আলাইকা ইয়া গারিবাল গুরাবা আস সালামু আলাইকা ইয়া মােয়ীনায যুয়াফা ওয়াল ফুকারা, আস সালামু আলাইকা ইয়া মুগিসাশ শীয়াতি ওয়ায যাওয়ারে ফি য়্যাওমিল জাযা, আস সালামু আলাইকা ইয়া শামসাশ শামুসি ওয়া আনিসান নাফুসি, আস সালামু আলাইকা ইয়া সুলতান আবাল হাসান আলী ইবনা মুসার রিযা রুহি ওয়া জিসমী লাকাল ফিদা, আস সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি অবারাকাতুহু।

 ইমাম মাহদী আলাইহিস সালামের যিয়ারতঃ 

আস সালামু আলাইকা ইয়া সাহেবাল-আসরে ওয়াজ-জামান, আল-আমান, আল-আমান, আল-আমান, আস সালামু আলাইকা ইয়া শরীকাল কুরআন, আস সালামু আলাইকা ইয়া ইমামাল ইনসি ওয়াল জ্বান, আজ্জালাল্লাহু তায়ালা ফারাযাক, ওয়া সাহহালাল্লাহু মাখরাযাক ওয়া জুহুরাক, আস সালামু আলাইকা ইয়া আহলিবায়তিন নুবুওয়াহ ওয়া মাআ’দানির রিসালাহ আস সালামু আলাইকুম অরহমাতুল্লাহি অবরাকাতুহু।


সিপাহসালার ইনস্টিটিউশন | সেপ্টেম্বর ২০২০এস এইচ হক

About the author

Syed Hossain ul Haque

সৈয়দ হোসাইন উল হক তরফ ও শ্রীহট্ট বিজয়ী মহান মনিষী সিপাহসালার সৈয়দ নাসির উদ্দিন (রহঃ)এর অধস্থন পুরুষ ‘নবী বংশ পরিচিতি ও মহান কোরবানি’ গ্রন্থের লেখক, হবিগঞ্জের ঐতিহ্যবাহী সুরাবই সাহেব বাড়ীর সিংহপুরুষ সৈয়দ মোঃ ইসহাক আল হুসাইনী (রহঃ)সাহেবের মেঝ ছেলের ঘরের বড় নাতি।মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করার পর উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ নিয়ে যুক্তরাজ্য গমন অতঃপর ইউনিভার্সিটি অফ সান্ডারল্যান্ড থেকে বিজনেস ম্যানেজমেন্টে অনার্স এবং কুইন মেরী ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেস এন্ড পলিটিক্সের উপর এম এস সি। তারপর ২০১৮ সালে অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে ইসলামিক স্টাডিজ এন্ড হিস্টোরি’তে এম-ফিল। শিক্ষানবিশ কালে সেই সকল বিশ্ববিদ্যালয় সমুহের বিভিন্ন ছাত্র সংঘটনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।বর্তমানে লন্ডনে স্থায়ী ভাবে বসবাস করছেন পাশাপাশি লন্ডনের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রজেক্ট ম্যানেজারের দায়িত্বরত।তাছাড়াও যুক্তরাজ্যে একটি ইসলামিক ইউনিভার্সিটিতে ভিজিটর লেকচারার ও গবেষনা কেন্দ্রে অবিরাম বিভিন্ন বিষয়ে গবেষনা চালিয়ে যাচ্ছেন।আল-কোরআন ও হাদীসের আলোকে “যবহে আজিম এবং জিকিরে শাহাদাত”শীর্ষক গ্রন্থখানা তার দীর্ঘ গবেষনা ও অক্লান্ত পরিশ্রমের ফসল।

মতামত দিন